বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:৪৬ অপরাহ্ন

ইন্দুরকানীর পত্তাশীতে বঙ্গবন্ধুর ৪৬ তম শাহাদাত বার্ষির্কী ও ২১ আগষ্টে নিহতদের স্বরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল

ইন্দুরকানীর পত্তাশীতে বঙ্গবন্ধুর ৪৬ তম শাহাদাত বার্ষির্কী ও ২১ আগষ্টে নিহতদের স্বরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল

0 Shares

জে আই লাভলু/শাহাদাত হোসেন বাবু:
পিরোজপুরের ইন্দুরকানীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক এবং ২১ আগষ্ট গ্রেনেট হামলায় নিহতদের স্বরণে আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।
শনিবার বিকালে উপজেলার পত্তাশী ইউনিয়ন আওয়ামীলীগ কর্তৃক আয়োজিত পত্তাশী বাজারের জয় বাংলা চত্তরে এ উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। পত্তাশী ইউনিয়ন আ.লীগ সভাপতি আলী আজগরের সভাপতিত্বে এবং এইচ এম বজলুর রহমান মিন্টু ও শাহীন শেখের সঞ্চলনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ও আ.লীগের সভাপতি এ্যাড. এম মতিউর রহমান।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা আ.লীগের সাধারন সম্পাদক মনিরুজ্জামান সেলিম, উপজেলা আ. লীগের সাবেক সাংগঠনিক ও পত্তাশী ইউপি চেয়ারম্যান হাওলাদার মোয়াজ্জেম হোসেন,পিরোজপুর জেলা ছাত্রলীগের সভাপতি জাহিদ খান টিটু, উপজেলা আ.লীগ নেতা সাইদুর রহমান সাইদ, ইন্দুরকানী সদর ইউনিয়ন আ.লীগের সাধারন সম্পাদক আঃ আজিজ হাওলাদার,উপজেলা যুবলীগের সভাপতি আব্দুর রাজ্জাক,সাধারন সম্পাদক মোঃ শাহীন গাজী, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান শাওন তালুকদার, উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর ছগির, সাধারণ সম্পাদক ইসরাফিল খান নেওয়াজ,স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক শহিদুল ইসলাম প্রমূখ। এসময় উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের আ.লীগ,মহিলা আ.লীগ,যুবলীগ, কৃষক লীগ, শ্রমীক লীগ, ছাত্রলীগ ও সেচ্ছাসেবকলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মিরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট এবং ২০০৪ সালের ২১ আগষ্ট এর ঘটনা জাতির ইতিহাসে একটি কলংক জনক অধ্যায়। ১৫ আগষ্টে যারা বঙ্গবন্ধুকে নৃশংস ভাবে হত্যা করেছিল ২১ আগষ্টে তাদেরই উত্তরসূরীরা বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনাকে হত্যার জন্য গ্রেনেড হামলা চালিয়েছে। ৭৫’র পর থেকে স্বাধীনতা বিরোধী অপশক্তি দেশে হত্যা আর ষড়যন্ত্রের রাজনীতি চালিয়ে যাচ্ছে।

নেতৃবৃন্দ আরো বলেন, বিএনপি-জামায়াত জঙ্গিবাদ,বোমাবাজি, হত্যা আর ষড়যন্ত্রের রাজনীতিতে বিশ্বাসী। বিএনপি শাষনামলে ২০০৪ সালে রাজধানীর বঙ্গবন্ধু এ্যাভিনিউতে আ.লীগের সমাবেশে গ্রেনেড হামলায় আ.লীগ নেত্রী বেগম আইভি রহমান সহ ২৪ জনের প্রাণহানী এবং ২০০৫ সালের ১৭ আগষ্ট দেশের ৬৩টি জেলায় একযোগে সিরিজ বোমা হামলার দায় তারা কখনোই এড়াতে পারেনা। বিএনপি-জামায়াত শেখ হাসিনা সরকরের উন্নয়নকে বাধাগ্রস্থ করতে দেশ এবং দেশের বাইরে নানা রকম ষড়যন্ত্র করে যাচ্ছে।

আলোচনা সভা শেষে সন্ধ্যায় ৭৫’র ১৫ আগষ্টে নিহত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ২০০৪ সালের ২১ আগষ্ট গ্রেনেট হামলায় নিহতদের স্বরণে বিশেষ দোয়া মোনাজাত ও সহস্্রাধিক মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap